কমেন্ট পলিসি

অনলাইনে আয়ের বিভিন্ন বিষয় বাংলা ভাষায় আপনাদের সামনে তুলে ধরাই হলো আমার মূল লক্ষ্য। আমি প্রতিনিয়ত চেষ্টা করছি আপনাদের জন্য বর্তমান সময়ের জনপ্রিয় বিষয় গুলো বাংলা ভাষায় আপনাদের সামনে লিখত আকারে তুলে ধরার জন্য।

আমার লিখাগুলোতে আপনারা কমেন্ট করার ক্ষেত্রে অবশ্যই আপনার সঠিক নাম ব্যবহার করবেন। কোন প্রকার ফেক নামে কমেন্ট করলে সেই কমেন্ট এপরুভ হওয়ার সম্ভাবনা কম। কারন কমেন্ট অপশনটি আমি চালু রেখেছি তাদের জন্য যারা অনলাইনে আয় করতে আগ্রহী। তাই কমেন্ট করার ক্ষেত্রে অবশ্যই আপনার নাম সঠিক নাম ব্যবহার করবেন এবং কোন প্রকার লিংক প্রচারের চেষ্টা করলে আইপি ব্যান অথবা বল্ক করা হতে পারে। তাই কমেন্ট পলিসি মেনে অবশ্যই কমেন্ট করবেন।

কিভাবে কমেন্ট করবেন তার কিছু নিয়ম

১. সঠিক নামঃ সঠিক নাম যেমন আপনার ব্যক্তিত্যকে প্রকাশ করে তেমনি ভাবে আমারও বুঝতে সুবিধা হবে আপনাকে।

২. অপ্রয়োজনীয় কমেন্ট না করাঃ পোস্টের সাথে সংযুক্ত অথবা পোস্টের কোন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা মূলক কমেন্ট কেই বেশি প্রাধান্য দেওয়া হবে। অযথা অপ্রয়োজনীয় কমেন্ট তাই করা থেকে বিরত থাকুন।

৩. লিংক শেয়ার এর ব্যবহারঃ অনেক ক্ষেত্রেই হয়তো এমন কিছু কথা অথবা প্রসঙ্গ থাকবে যেগুলো বোঝাতে আপনার হয়তো রেফারেন্স হিসেবে লিংক ব্যবহার করতে হতে পারে। এধরনের বিষয় গুলোতে আপনি লিংক শেয়ার করতে পারবেন৷ তাছাড়া কোন প্রকার লিংক শেয়ার স্পামিং হিসেবে গন্য হবে।

৪. ধর্মীয় আলোচনাঃ ধর্মীয় যদি কোন কমেন্ট করেন এবং তা টপিকের সাথে সংযোগ থাকে এবং পাশাপাশি সেই কমেন্টটি যদি কোন প্রকার উসকানিমূলক না হয়ে থাকে তবে আপনি কমেন্টে ধর্মীয় বিষয়ে কমেন্ট করতে পারবেন।

৫. রাষ্ট্রীয় আলোচনাঃ রাষ্ট্রীয় বিরোধী কোন প্রকার কমেন্ট না করার অনুরোধ থাকবে।

৬. রাজনৈতিক আলোচনাঃ রাজনৈতিক কোন প্রকার কমেন্ট কোন ভাবেই এপরুভ করা হবে না তাই রাজনৈতিক কমেন্ট করা থেকে বিরত থাকুন।